এই সময় ডিজিটাল ডেস্ক: কথা দিয়েও কথা রাখতে পারলেন না মুকেশ আম্বানি। শুক্রবার 10 সেপ্টেম্বরই আনুষ্ঠানিক ভাবে সস্তার 4G স্মার্টফোন JioPhone Next লঞ্চ করার কথা ছিল। কিন্তু এদিন সকালে কোম্পানির তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে, প্রযুক্তিগত কিছু সমস্যার কারণে আজই জিওফোন নেক্সট লঞ্চ করবে না। তবে, কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, দীপাবলির আগে এই ফোন বাজারে আসবে। বিগত কিছু দিন ধরেই এই ফোন নিয়ে ভারতীয়দের মনে বাঁধ ভাঙা উচ্ছ্বাস লক্ষ্য করা গিয়েছিল। কিন্তু, অপেক্ষার অবসান এখনই হচ্ছে না। আরও কয়েক সপ্তাহ অপেক্ষা করতে হবে গ্রাহকদের।

যদিও, Reliance-এর তরফ থেকে জানানো হয়েছে, উৎসবের মরশুমেই এই ফোনটি লঞ্চ হবে। চলতি বছর জুন মাসের এক্কেবারে শেষ দিকে Reliance Jio-র বার্ষিক সাধারণ সভা থেকে JioPhone Next লঞ্চের ঘোষণা করেছিলেন মুকেশ আম্বানি। তিনি জানিয়েছিলেন, 10 সেপ্টেম্বর এই ফোন ভারতে লঞ্চ হবে। Google-এর সঙ্গে হাত মিলিয়ে কম দামের এই স্মার্টফোন তৈরি করছে Jio। এই ফোনে কম শক্তিশালী হার্ডওয়্যার থাকার কারণে Android এর একটি কাস্টমাইজড ভার্সন চলবে।

এদিন এক বিবৃতিতে জারি করে Jio-র তরফে বলা হয়েছে, ‘Google এবং Reliance Jio এই দুই সংস্থার তরফ থেকেই নির্বাচিত গ্রাহকদের মধ্যে এই ফোন নিয়ে পরীক্ষা চলছে। দীপাবলির আগের আরও বেশি গ্রাহকের কাছে এই ফোন পৌঁছে দেওয়া হবে।’ কিন্তু কথা দিয়েও কেন 10 সেপ্টেম্বর ফোনটি লঞ্চ করা হল না, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে দেশের বিভিন্ন মহলে। এই বিষয়ে Jio-র পক্ষ থেকে জানানো হয়েছে, বিশ্বব্যাপী চিপসেটের ঘাটতি সামাল দিতে এই অতিরিক্ত সময় নেওয়া হচ্ছে।