জনপ্রিয় বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভিতে শুক্রবার (৮ অক্টোবর) রাত সাড়ে ৯টায় প্রচার হবে একক নাটক ‘কাগজের মানুষ’।
নাটকটির কাহিনি, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন রবিউল সিকদার। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবদুন নূর সজল, সারিকা, শিল্পী সরকার অপু, জে আই খান আরিয়া, সোহাগ, নাজমুল, মেহেদি, রবি প্রমুখ। এবিসি এন্টারটেইনমেন্টের ব্যানারে নাটকটি প্রযোজনা করেছেন জে এইচ এম হক ও জে আই খান।

নাটকের গল্প এমন—ভোরের আলো ফোটার আগেই রাস্তায় নেমে পড়ে সাবু। প্রতিদিনের খবরের কাগজ সংগ্রহ করে। তারপর বাড়ি বাড়ি গিয়ে সেই কাগজ বিলি করে। সাবু একজন হকার। পত্রিকা বিক্রির পর একটা কাগজ সে রেখে দেয় নিজের কাছে। বিশেষ একজন কেউ তার আছে, যে পেপার পড়তে চায় রোজ।

অন্যদিকে, মিউনিসিপালিটির কর্মীর মেয়ে সায়মা। কষ্ট হলেও মা তার লেখাপড়াটা বন্ধ হতে দেয়নি। রাস্তা ঝাড়ু দিয়ে, পিঠা বিক্রি করে সে সংসার চালায়, মেয়েকে নিয়ে অনেক স্বপ্ন দেখে। সায়মা নিজেও পড়াশোনা করে ভালো চাকরি করতে চায়, মায়ের কষ্ট কমাতে চায়। কিন্তু গরিবের মেয়ে, টাকা খরচ করে টিউশন নিতে পারে না। তাই রোজ বিকেলে খালের পাড়ে বসে সাবুর সাথে পড়াশোনা করে। ধীরে ধীরে বাড়ে তাদের মন দেওয়া-নেওয়া।

সাবুর চোখেও অনেক স্বপ্ন। কাগজ বেচে লেখাপড়া চালালেও সে স্বপ্ন দেখে একজন ভালো সাংবাদিক হতে। সায়মা ঘর বাঁধতে চায় এই মানুষটার সাথে। পরীক্ষার কটা দিন সাবুর সাথে তার যোগাযোগ নেই। কিন্তু তারপর কী এমন হলো আর দেখা যায় না সাবুকে। সায়মা রোজ ভোরে অপেক্ষা করে, কখন বেজে উঠবে সাবুর সাইকেলের ঘণ্টা। বাকি গল্প জানতে চোখ রাখতে হবে এনটিভির পর্দায়।

নাটকে সাবু চরিত্রে আবদুন নূর সজল, সায়মা চরিত্রে সারিকা এবং সায়মার মায়ের ভূমিকায় দেখা যাবে শিল্পী সরকার অপুকে।