ফের শিরোনামে জামতাড়া গ্যাং। এবার ইনস্টাগ্রামে রিকোয়েস্ট পাঠিয়ে সেক্স ভিডিয়োয় গ্রাহকের মুখের ছবি বসিয়ে রীতিমতো হুমকি দেওয়া হচ্ছে। এই কাণ্ডে ইতিমধ্যেই নড়েচড়ে বসেছে পুলিশ। কী ভাবে এই প্রতারণার ফাঁদ পাতা হয়েছে, জেনে নিন।

এই সময় ডিজিটাল ডেস্ক: ফের সক্রিয় হয়ে উঠেছে অনলাইন প্রতারকরা। আর আবারও প্রতারণায় নাম জড়িয়ে গেল জামতাড়া গ্যাংয়ের। এবার Instagram এর মাধ্যমে ফিশিং অ্যাটাক করে গ্রাহককে ভয় দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল জামতাড়া গ্যাংয়ের বিরুদ্ধে। তার জন্য মূলত গ্রাহকের নগ্ন ছবি দেখিয়ে ভয় দেখানো হচ্ছে বলে খবর।

একটি সর্বভারতীয় দৈনিকে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, সম্প্রতি এই ধরনের ফিশিং অ্যাটাকের সংখ্যা এক ধাক্কায় অনেকটা বেড়েছে। হরিয়ানা, উত্তরপ্রদেশ ও রাজস্থানের সীমান্তবর্তী এলাকার ভরতপুর, মথুরা এবং মেওয়াত থেকে এই কাজ চলছে বলে রিপোর্টে জানানো হয়েছে। যদিও, মোট কত মানুষ এই আক্রমণের শিকার হয়েছেন, সেই বিষয়ে নির্দিষ্ট তথ্য জানা যায়নি। অনেকেই এই চক্রকে ‘নতুন জামতাড়া’ বলে আখ্যা দিয়েছেন।

কী ভাবে এই আক্রমণ চলছে, সেই পদ্ধতি তুলে ধরা হয়েছে রিপোর্টে। ধরুন, আপনাকে Instagram-এ কেউ ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাল। এর পরে সেই মহিলার প্রোফাইল থেকে একটি ডিরেক্ট মেসেজ পাঠানো হল। এবার সেই মহিলা আপনার WhatsApp নম্বর চেয়ে বসলেন। আপনি নিজের নম্বর শেয়ার না করলে, কিছুক্ষণের মধ্যেই Instagram এর মাধ্যমে আপনাকে ভিডিয়ো কল করবেন সেই মহিলা। আপনি সেই ফোন না ধরলেও আপনাকে বার বার ফোন করতে থাকবেন তিনি। এবার যখনই আপনি সেই ফোন ধরবেন, তখনই আপনার জন্য অপেক্ষা করে থাকবে সমূহ বিপদ।